in , , ,

মিশন ২০১৯! লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে উত্তরপ্রদেশ নিয়ে সমস্ত রকম মাষ্টার প্লান তৈরি বিজেপি শিবিরের।

ভারতীয় রাজনীতিতে দীর্ঘদিন ধরে একটা প্রবাদ বাক্য চলে আসছে এটাই যে দিল্লি তারই হবে যদি কেউ উত্তরপ্রদেশ কে নিজের দখলে আনতে পারে। অর্থাৎ দিল্লিতে ক্ষমতায় আসতে গেলে প্রথমে উত্তরপ্রদেশে নিজেদের ক্ষমতা দখল করতে হবে। আর বিজেপি সেই লক্ষ্যেই ২০১৪ সালের মতো এবারও এগিয়ে চলেছে। গত লোকসভা নির্বাচনে বিজেপি উত্তরপ্রদেশে ৭৬ টি আসন পেয়েছিল ৮০ টির মধ্যে। যার ফলে নির্বাচনে জয়লাভ অনেক সহজ হয়ে গিয়েছিল।

কিন্তু আগের বারের থেকে এবার মাঝে কেটে গিয়েছে অনেকগুলো বছর। এর মাঝে উত্তরপ্রদেশের রাজনীতিতে অনেক পরিবর্তন এসেছে। উত্তরপ্রদেশে মায়াবতী এবং অখিলেশ যাদব একে অপরের সাথে জোট বেঁধে বিজেপির বিরুদ্ধে লড়াই করার ঘোষণা করেছেন। অপরদিকে কংগ্রেস প্রিয়াঙ্কাকে মাঠে নামিয়ে বিজেপিকে বাজিমাত দেওয়ার চেষ্টা করছে। কিন্তু বিজেপি দমে যাওয়ার পাত্র নয় তারাও পাল্টা প্রস্তুতি নিয়ে ফেলেছে। আসুন দেখে নেওয়া যাক বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশ নিয়ে কি প্লান তৈরি করেছেন।

বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এইদিন জানিয়েছেন যে উত্তরপ্রদেশের প্রতিটি ভোটারের বাড়ি বাড়ি যেতে হবে দলের কর্মীদের। অন্তত দুবার করে যেতে হবে তাদের বাড়ি এবং তাদের বাড়ি বাড়ি গিয়ে তাদের একটা লিস্ট তৈরি করতে হবে এবং ভোটের আগে প্রত্যেকের সাথে আলাদা আলাদা ভাবে কথা বলে বিজেপি ভালো দিক গুলি তুলে ধরতে হবে। এছাড়াও দলের যেসমস্ত কর্মীসমর্থক দলের ওপর ক্ষুব্ধ হয়ে মুখ ফিরিয়ে নিয়েছেন তাদেরকে পুনরায় দলে টানার জন্য বিশেষ আকর্ষণীয় কিছু জিনিস করতে হবে। সেগুলি আস্তে আস্তে সময় এলে জানা যাবে বলে সূত্রের খবর। এবং এর মাধ্যমে ফের একবার উত্তরপ্রদেশে বাজি মাত করতে চাইছেন বিজেপি শিবির।
#অগ্নিপুত্র

What do you think?

0 points
Upvote Downvote

ভারতীয় সেনাবাহিনীর হাতে এল অত্যাধুনিক মিসাইল। যার ফলে ভয়ে কাঁপছে চীন এবং পাকিস্তান।

বিরোধীদের একেবারে ধুলিস্মাৎ করে দিয়ে অসমে ফের একবার জয়ী হল ভারতীয় জনতা পার্টি।