ভাইরাল ভিডিও! ফুল আর নোটের মালা দিয়ে জানান হল স্যানিটাইজার ছড়াতে আসা সাফাই কর্মীদের স্বাগত

COVID-19 নিয়ে বিশ্বে ত্রাহি ত্রাহি রব উঠেছে। যারা এই করোনার (corona virus) বিরুদ্ধে লড়াই করছে তাদের মধ্যে প্রথমেই বলা বাহুল্য ডাক্তার, নার্স, পুলিশ, মিডিয়া। এরা প্রচন্ড তৎপর এখন সমাজের কাছে। প্রথম দিন থেকেই এদের সম্বর্ধনা দেওয়া হচ্ছে। পাশাপাশি এদের উৎসাহও দেওয়া হচ্ছে। লকডাউনের আগে যখন ‘জনতা কার্ফু’ জারি করা হয়েছিল তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)  এদের উদ্দেশ্যে সম্বর্ধনা জানিয়েছিলেন। তারি আরেক চিত্র দেখা গেল পাঞ্জাবের (punjab) পাটিয়ালার নাবাতে। যেখানে স্যানিটাইজার (Sanitizer) ওয়ার্কারা নিজের জীবন বিপন্ন করে কাজে নেমেছে। মানুষের সহায়তা প্রদানের জন্য। দেখা যাচ্ছে উৎসাহ প্রদানের জন্য এদের মাথায় ফুল দেওয়া হচ্ছে। আবার টাকার মালাও পড়ানো হয়েছে।

করোনা আতঙ্কে অনেকেই প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বিশেষ পা দিচ্ছেন না। রাস্তাঘাট শুনশান। কিন্তু পুলিশের পক্ষে তো আর থানা তালা বন্ধ করে বাড়িতে বসে থাকা সম্ভব নয়। ডিউটি করতে হচ্ছে সময় মেনে। অনেক সময় ওভার টাইমও করতে হচ্ছে। তাই যতটা সম্ভব সতর্ক হয়েই কাজ করছেন পুলিশ কর্মীরা।

 

চাইলেও বাড়ি থাকতে পাচ্ছে না এরা। মানুষকে সহায়তা প্রদানের জন্য এরা সর্বদা তৎপর। আমারা এদের উদ্দেশ্যে জানাই সেলুট। এদের মানবিকদিক যথেষ্ট। স্যানিটাইজার কর্মীদের উপর জনতা করল ফুলের বর্ষণ, পরানো হল টাকার মালা। এগুলি এদের প্রাপ্য।