নেচে গেয়ে গণেশ চতুর্থী পালন করল ভারতীয় সেনা জওয়ানরা! দেখুন ভাইরাল ভিডিও

ভারতজুড়ে গণেশ চতুর্থীতে প্রতিবছর দেশজুড়ে হিন্দু সমাজের মধ্যে যে উৎসাহ থাকে তা নতুন করে বলার কিছু নেই। গণেশ চতুর্থী উপলক্ষে সেই একইধরনের উৎসাহ ভারতীয় সেনার মধ্যেও দেখা মিলল। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটা ভিডিও ভাইরাল (Viral video) হয়েছে, যেখানে ভারতীয় সেনার জওয়ানদের গণেশ চতুর্থী উপলক্ষে আনন্দ করতে দেখা গেছে।

দেশ রক্ষার জন্য বাড়ি থেকে দূরে থাকা ভারতীয় সেনার জওয়ানরা কিভাবে ভগবান গণেশের উৎসবকে পালন করেছে তা একটা ভিডিওতে স্পষ্ট ধরা পড়ছে। ভিডিওতে দেখা যাচ্ছে সেনার কিছু জওয়ান ড্রামবিটসের শব্দে ধ্বনি সৃষ্টি করছেন আবার কিছু সেনা জওয়ান সেই আওয়াজের তালে নাচছেন।

ভিডিওটি লাদাখ এর কার্গিল জেলার বলে দাবি করা হচ্ছে। যেখানে ভারতীয় সেনার এক রেজিমেন্ট এই উৎসব পালন করেছে। ভিডিওতে সেনার গাড়িতে গণেশ মূর্তি দেখা যাচ্ছে। এছাড়াও মন্দিরা বাজিয়ে সেনা জওয়ানদের নাচতে দেখা যাচ্ছে।

প্রসঙ্গত জানিয়ে দি, হিন্দুরা ভগবান গণেশ একসাথে অনেক গুণের প্রতীক বলে মনে করে। গণেশের ছোটো চোখ একাগ্রতার প্রতীক, বড়ো কান মনযোগ দিয়ে শোনার প্রতীক, বড়ো মাথা বৃদ্ধি ও জ্ঞানের প্রতীক, বড়ো পেট- মেপে কথা বলার প্রতীক এবং সর্বশেষে এই সমস্ত গুন কারোর মধ্যে থাকলে গণেশের হাতে থাকা লাড্ডু- ভালো সুফলের বা সাফল্যের প্রতীক।