স্টাফ রিপোর্টঃ রাজ্যের জলপাইগুড়ি জেলায় বাচ্চা চোরের সন্দেহে উত্তেজিত জনতা এক হিজড়াকে পিটিয়ে হত্যা করে। এই ঘটনা সোমবার ঘটেছে। এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। পুলিশ জানায়, আমরা নির্যাতিত কে কোনরকম ভাবে ভিড়ের হাত থেকে ছাড়াতে সক্ষম হয়েছিলাম। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তাঁর মৃত্যু হয়।

জলপাইগুড়ির সাব-ডিভিশনাল পুলিশ অফিসার বলে, জলপাইগুড়ি নাগরাকাটা এলাকায় অপহরণের কোন ঘটনাই ঘটেনি। উনি জানান, যা হয়েছে সেগুলো সম্পূর্ণ গুজব ছড়ানোর জন্য হয়েছে। পুলিশ অফিসার দেবাশিষ চক্রবর্তী জানান, ‘আমরা নির্যাতিতাকে বাইরে বের করতে সক্ষম হয়েছিলাম। কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তাঁর মৃত্যু হয়। কোন অপহরণের ঘটনাই ঘটেছিল না সেখানে। যা হয়েছে সম্পূর্ণ গুজব ছড়ানোর কারণেই হয়েছে।”

স্থানীয় পুলিশ বাসিন্দাদের কড়া ভাষায় জানিয়েছে যে, তাঁরা যেন কোন গুজবে কান না দেয়, আর না কোনরকমের গুজব ছড়ায়। পুলিশ জানায়, কেউ যদি তাঁর এলাকায় কোন সন্দেহ ভাজন মানুষ দেখে, তাহলে তিনি যেন পুলিশকে খবর দেয়।

আপনাদের জানিয়ে রাখি, পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ড লাগোয়া সীমান্ত এলাকায় এরকম গুজব অনেক ছড়ায়। মানুষের মধ্যে সচেতনতা না থাকার কারণেই এরকম ঘটনা ঘটে। আর এই গুজবের কারণে বেশিরভাগ সময় অনেক নিরীহ মানুষ মারা যান। পুলিশ এখন এসব এলাকায় মব লিঞ্চিং এর বিরুদ্ধে সচেতনতা ছড়াচ্ছে।