দেশ

দেশে ১৫-১৬ কোটি মুসলিম থাকতেও, ওরা এত ভয়ভিত কেন? প্রশ্ন RSS নেতার

মাই ইন্ডিয়া ডেস্কঃ রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘ (RSS) এর সরকার্যবাহ কৃষ্ণগোপাল দেশের মুসলিমদের নিয়ে বড় বয়ান দিলেন। কৃষ্ণগোপাল বলেন, দেশের মুসলিমেরা কেন ভয়ভিত? দিল্লীতে একটি অনুষ্ঠানে উনি এই কথা বলেন। কৃষ্ণগোপাল বলেন, দেশে ১৫ থেকে ১৬ কোটি মুসলিম আছে। উনি বলেন, দেশে ৪০ থেকে ৪৫ লক্ষ জৈন সম্প্রদায়ের মানুষ আছেন, কই তাঁরা তো কখনো ভয়ভিত হয়না? উনি বলেন, দেশে মাত্র ৫০ হাজার পারসি আছে, কিন্তু তাঁরা কখনো বলেনা যে, তাঁরা ভয়ভিত। ৮০ থেকে ৯০ লক্ষ বৌদ্ধ ধর্মের মানুষ দেশে বসবাস করে। তাঁরাও কখনো বলেনা যে তাঁরা ভয়ে আছে। শুধু তাই নই, ৫০০০ ইহুদীরাও বলেনা, যে তাঁরা ভয়ে আছে।

কৃষ্ণগোপাল বলেন, কিন্তু মুসলিমদের কথা উঠলেই সবকিছু বদলে যায়। উনি বলেন, যারা ৬০০ বছর রাজত্ব করেছে, তাঁরা কই করে ভয় পায়? সমস্যা কি? উনি বলেন, মুসলিমদের বলা উচিত, কেন ওরা ভয়ভিত? আর ওদের এই নিয়ে তর্কে আসা উচিত। দুধে চিনির মতই এই দেশে পারসিদের সংখ্যাও কম। আপনারাও এমন ভাবে থাকতে পারবেন। ভারতের সমন্বয়বাদী সংস্কৃতির নায়ক Dara Shukoh কে নিয়ে আয়োজিত সেমিনারে সংঘের কার্যকরতা কৃষ্ণগোপাল এই কথা বলেন।

কনস্টিটিউশন ক্লাবে অ্যাডেমিক ফর নেশন দ্বারা আয়োজিত এই অনুষ্ঠানে কেন্দ্রীয় সংখ্যালঘু মন্ত্রী মুখতার আব্বাস নকভিও উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভি বলেন, ঔরঙ্গজেব ক্রূরতা আর সন্ত্রাসের প্রতীক ছিল। তাঁর নামে নয়টি রাস্তা ছিল। আর মোদী সরকার আসার পর ভারতের সমন্বয়বাদী সংস্কৃতির নায়ক Dara Shukoh এর নামে রাস্তা তৈরি হচ্ছে।

Close