প্লে-অফের আগেই IPL ছেড়ে দেশে ফিরছেন সাকিব, প্রকাশ্যে এল দল ছাড়ার কারণ

সোমবার বিরাট কোহলির (Virat Kohli) রয়্যাল চ্যালেঞ্জর্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে এলিমিনেটর খেলতে নামার আগে বেজায় সমস্যায় কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। সেই ম্যাচের আগেই নাইট শিবির ছাড়লেন শাকিব আল হাসান (Shakib Al-Hasan)। টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) জন্য বাংলাদেশ (Bangladesh) শিবিরে যোগ দিতে হবে। সেই জন্য প্লে-অফের ম্যাচ খেলার আগেই জাতীয় দলের যোগ দিলেন এই অলরাউন্ডার। ফলে শাকিবের অর্বতমানে দলে ফিরতে পারেন আন্দ্রে রাসেল (Andre Russel)।

বাংলাদেশ সরাসরি বিশ্বকাপে যোগ্যতা অর্জন করেনি। তাদের কোয়ালিফায়ারে খেলতে হবে। তাই শাকিব আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য জাতীয় দলের শিবিরে যোগ দিলেন। নাইট শিবিরের জৈব বলয় থেকে বেরিয়ে যাবেন শাকিবকে বাংলাদেশের জৈব বলয়ে ঢুকে যেতে হবে। সেখানে একদিনের জন্য নিভৃতবসে থাকার পাশাপাশি নিয়মমাফিক তাঁর আরটি-পিসিআর টেস্ট করা হবে। সেই পর্ব মিটলে সতীর্থদের সঙ্গে অনুশীলনে নামবেন তিনি।

এ দিকে শাকিব বিদায় নিলেও নাইটদের জন্য স্বস্তির খবর হল চোট সরিয়ে এখন অনেকটা ফিট ‘দ্রে রাস’। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে চোট পাওয়ার পর বেশ কয়েকটি ম্যাচ দলের বাইরে ছিলেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। রবিবার পর্যন্ত যা খবর তাতে সোমবারের ম্যাচে রাসেল মাঠে নামবেন। হ্যামস্ট্রিং-এর চোট সারিয়ে ব্যাটিংয়ের সঙ্গে বোলিংও করছেন তিনি। ফলে রাসেল ফিরলে যে দলের আত্মবিশ্বাস বাড়বে এমনটা কিন্তু বলাই যায়।

Related Articles