অভিনন্দনের বিরত্বকে সম্মান জানিয়ে নিজের সোনার পদক অভিনন্দনকে উৎসর্গ করলেন এই কুস্তিগির। ইচ্ছা প্রকাশ করলেন অভিনন্দনের সাথে দেখা করার।

দেশের বীর শহীদদের জন্য নিজেদের মতো প্রতিশোধ নিতে চাইছে গোটা দেশের সাধারণ মানুষ। সেনা জওয়ানদের মৃত্যুর বদলা নিতে মরিয়ে দেশের সাধারণ মানুষ। সাধারণ মানুষের আশা মিটিয়েছে দেশের বায়ুসেনারা। তাই বায়ুসেনাদের সাফল্যে গর্বিত দেশবাসী। পাশাপাশি উইং কমান্ডার অভিনন্দন দেশে ফিরে আসাতেও বেজায় খুশি সকলেই। অভিনন্দনের দেশে ফেরার সময়েই তাঁর প্রমান মিলেছে। নিজের জীবন বিপন্ন করে যেভাবে পাকিস্থানের জেট ফাইটারকে তাড়া করেছিলেন অভিনন্দন তা সত্যিই প্রশংসনীয়। সামাজিক মাধ্যম থেকে সংবাদ মাধ্যম সমস্ত জায়গাতে শুধুই অভিনন্দন শুভেচ্ছা। এবার অভিনন্দনের বীরত্বে গর্বিত হয়ে দেশের বীর সন্তানকে সম্মান জানাতে তাই নিজের সোনার পদক উৎসর্গ করলেন কুস্তিগির বজরং পুনিয়া।
আসন্ন ক্রিকেট বিশ্বকাপের জন্য সদ্য উদ্বোধন হওয়া ভারতীয় জার্সির এক নম্বরটি উৎসর্গ করা হয়েছে বায়ুসেনা পাইলট অভিনন্দনকেই।

এবার সেই পথেই হাঁটলেন দেশের অন্যতম কুস্তিগির। শনিবারই বুলগেরিয়াতে তিনি সোনার পদক পান। আর সেটি পেয়েই দেশের জন্য সাফল্য এনে দেওয়া বীর সন্তান অভিনন্দনের জন্য সেটি উত্সর্গ করে দেন। পরে তিনি জানান, তিনি তাঁর সোনার পদকটি উইং কমান্ডার অভিনন্দনকে উৎসর্গ করলেন। এমনকি অভিনন্দনকে তাঁর অনুপ্রেনা বলেও জানা তিনি। পাশাপাশি অভিনন্দনের সঙ্গে দেখা করার ও হাত মেলানোর ইচ্ছা প্রকাশ করেন পুরস্কার প্রদানের মঞ্চ থেকে।

ভালোবাসার দিনে ভারতের মাটিতে পাক জঙ্গীদের আক্রমনে শহীদ হন চল্লিশ জন সেনা জওয়ান। যার ক্ষত এখনও বর্তমান। দেশের এতবড় ক্ষতি সহ্য করতে না পেরে পুলওয়ামা হামলার বারো দিনের মাথায় বারোটি মিরাজ বিমান যোগ্য জবাব দেয় পাকিস্থানকে। পাকিস্থানের পাল্টা হামলা সামলাতে গিয়ে বিমান ভেঙে পাকিস্থানের মাটিতে পা রাখেন অভিনন্দন। আর তারপর থেকেই ভারতের কাউন্টডাউন শুরু হয়। কিন্তু বন্জদি অবস্থাতেও দেশের হয়ে কোনো গোপন কথাই শত্রু পাকিস্থানের কাছে জানাননি তিনি। অত্যাচারিত হয়েও দেশের জন্য প্রাণ দেওয়ার ব্রতী নিয়ে চুপ থেকেছেন কমান্ডার অভিনন্দন।

চাপে পড়ে অভিনন্দনকে শুক্রবার দেশে ফেরায় পাকিস্থান। অভিনন্দনের এই অদম্য সাহসিকতাকে কুর্ণিশ জানাচ্ছে দেশ বিদেশের মানুষ। আর সেই সাহসিকতাতেও মুগ্ধ বজরং পুনিয়া। তাই তিনি দেশের হয়ে জেতা পদক দেশ মাতার আর এক সন্তানকে উতসর্গ করলেন। ভারত-পাকিস্থান যুদ্ধের বাতাবরনের মধ্যেই দেশের আর এক সাফল্য বজরং পুনিয়া।

Related Articles