ডিফেন্স সেক্টরে দুই হাজার কোটি টাকার বিনিয়োগ, দুই লক্ষ মানুষ পাবে চাকরিঃ যোগী আদিত্যনাথ

মাই ইন্ডিয়া ডেস্কঃ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ স্পষ্ট জানিয়ে দেন যে, দেশে আর্থিক মন্দা নেই, তবে একটু আর্থিক দিক থেকে সময় খারাপ যাচ্ছে। এটা শুধু আমাদের না, গোটা বিশ্বের সমস্যা। তবে এই খারাপ সময় উত্তর প্রদেশে বেশি প্রভাব ফেলতে পারবেনা। ডিফেন্স করিডোরে আগামী ছয় মাসে রাজ্যে ২৫ হাজার কোটি টাকার বিনিয়োগ হবে, আর দুই লক্ষ মানুষ চাকরি পাবেন। নিজের সরকারের আড়াই বছর পূর্ণ হওয়ার পর মঙ্গলবার সংবাদমাধ্যমের সাথে কথা বলার সময় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, বর্তমান অবস্থা থেকে আর একটু দ্রুত গতিতে চললে, ২০২৪ পর্যন্ত রাজ্য এক ট্রিলিয়ন ডলারের অর্থব্যাবস্থা হতে পারে।

যোগী আদিত্যনাথ বলেন, দেশকে পাঁচ ট্রিলিয়ন ডলারের ইকনমি বানাতে হলে, রাজ্যকে এক ট্রিলিয়ন ডলারের যোগদান করতে হবে।  আর এর জন্য আমাদের ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ ম্যানেজমেন্ট এর সাথে মিলে পরিকল্পনা বানাতে হবে। ইনফ্রাস্ট্রাকচার, ডেভলপমেন্ট, কৃষি এবং তাঁর সাথে জড়িত গতিবিধি আর মানব সংশাধন এর মতো সেক্টর গুলোকে নির্বাচিত করা হয়েছে।

ডিফেন্স ম্যানুফ্যাকচারিং করিডোরে কোরিয়া, ইজরাইল, রাশিয়া, ফ্রান্স আর জার্মানির মতো দেশ গুলো রুচি দেখিয়েছে। ডিফেন্স করিডোর ঝাঁসি, চিত্রকুট, কানপুর, আগরা আর লখনৌতে করা হবে। প্রতিরক্ষা মন্ত্রালয়ের সাহায্যে ৪ থেকে ৯ ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত ডিফেন্স এক্সপো আয়োজিত করা হবে। আশা এটাই যে, ২০২০ এর শুরু পর্যন্ত ২০ থেকে ২৫ হাজার কোটি টাকার বিনিয়োগ চলে আসবে। আর এর ফলে দুই লক্ষ মানুষ রোজগারের সুবিধা পাবে।

মুখ্যমন্ত্রী বলেন, দেশের জন্য NRC খুব জরুরি। অসমে এর শুভারম্ভ হয়েছে। দেশবাসীর এর প্রতি উৎসাহ আর বিশ্বাস আছে। এর পরিণাম আসতে দিন। আগামী দিনে প্রয়োজনীয়তার সাথে সাথে উত্তর প্রদেশেও এনআরআসি লাগু করা হবে।

Related Articles