ভারত সেরা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, অনেক পিছিয়ে মমতা! নাম নেই বিজয়নের

বেসরকারি সংবাদমাধ্যম আজতক দেশের বিভিন্ন রাজ্য সরকারের কাজ নিয়ে সমীক্ষা করেছেন। এই সমীক্ষায় জনতার কাছ থেকে দেশের আলাদা আলাদা রাজ্য সরকারের কাজ নিয়ে প্রশ্ন করা হয়। এই সমীক্ষায় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) জনতার কাছে সবথেকে জনপ্রিয় এবং কাজের মুখ্যমন্ত্রী হিসেবে বিবেচিত হয়েছেন।

মুড অফ দ্য নেশন (Mood Of The Nation) জানার জন্য করা সমীক্ষায় সবথেকে বেশি ২৪ শতাংশ মানুষ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে পছন্দ করেছেন। সমীক্ষায় জনতা জানিয়েছে, উনিই সবথেকে ভালো কাজ করছেন। এই প্রশ্নই যখন জানুয়ারি মাসে করা হয়েছিল, তখন ১৮ শতাংশ জনতা ওনার কাজের প্রতি ভরসা রেখেছিল। জানুয়ারি মাস থেকে আগস্ট মাস পর্যন্ত দেশে আরও ছয় শতাংশ মানুষ যোগী আদিত্যনাথের কাজের ফ্যান হয়েছেন।

আজতকের সমীক্ষা অনুযায়ী, দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল দেশের দ্বিতীয় সবথেকে জনপ্রিয় মুখ্যমন্ত্রী হিসেবে উঠে এসেছেন। উনি ১৫ শতাংশ ভোট পেয়েছেন। জানুয়ারি মাসে ১১ শতাংশ মানুষই কেজরীবালের কাজকে পছন্দ করতেন। আর সেটি বেড়ে এখন ১৫ শতাংশ হয়েছে। তৃতীয় নম্বরে অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি আছেন। উনি ১১ শতাংশ মানুষের সমর্থন পেয়েছেন।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে ৯ শতাংশ মানুষ সমর্থন করছেন। উনি দেশের চতুর্থ সর্বাধিক জনপ্রিয় মুখ্যমন্ত্রী হিসেবে উঠে এসেছেন। যদিও জানুয়ারি মাসের তুলনায় ওনার জনপ্রিয়তা কমেছে। জানুয়ারি মাসে ওনাকে দেশের ১১ শতাংশ মানুষ পছন্দ করতেন। এখন সেটি কমে ৯ শতাংশ হয়েছে। এই তালিকায় পঞ্চম স্থানে আছেন বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে।

এরপর উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক ৬%, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও ৩%, ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল ২%, গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি ২%, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ২% আর কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা ২% মানুষের পছন্দ।