গাইও কাটতে দেব না, কৃষকদের ফসল নষ্টও করতে দেব না: দাবি যোগী আদিত্যনাথের।

শনিবার আলীগড়ের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ১১৩৩ কোটি টাকার ৩৫২ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করতে পৌঁছেছিলেন। এদিকে, বিরোধী দলকে লক্ষ্য করে সিএম যোগী বলেছিলেন যে আগের সরকারদের অবহেলা ও উদাসীনতার কারণে আলীগড়ের লক এবং হার্ডওয়্যার শিল্পগুলি বন্ধ হয়ে যেতে শুরু করেছিল। তবে, আলিগড় আবার সব ঠিকঠাক হবে। যোগী আদিত্যনাথ বলেন যে আমরা সিদ্ধান্ত নিয়েছি আমরা গাই কাটতেও দেব না এবং কৃষকদের ফসলের ক্ষতি করতেও দেব না।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন যে আমাদের সরকার ওডিওপি শিল্পকে উৎসাহ দেবে। আমরা আলীগড়ের লক-হার্ডওয়্যার শিল্পকে এর সাথে সংযুক্ত করেছি যাতে এখানকার লোকেরা একটি নতুন পরিচয় পেতে পারে। এখানকার লোকেরা কর্মসংস্থান পেতে পারে। পূর্ববর্তী সরকারগুলি আলীগড় এর জন্য কিছুই করেনি। তিনি বলেছিলেন যে ইউপি সরকার রাজ্যে বিনিয়োগকে উৎসাহিত করতে বিনিয়োগকারীদের শীর্ষ সম্মেলনের আয়োজন করেছিল। যাতে রাজ্যের যুবসমাজ চাকরি ও কর্মসংস্থান পেতে পারে।

মুখ্যমন্ত্রী বলেন যে প্রতিরক্ষা করিডোর রাজ্যে নির্মিত হওয়া ৬ টি কেন্দ্রের মধ্যে আলিগড়েরও একটি কেন্দ্র থাকবে। এখানেও প্রতিরক্ষা উৎপাদনের সাথে সংযুক্ত শিল্প প্রতিষ্ঠা করা হবে। তিনি বলেন যে সোনভদ্রায় কংগ্রেস ও তাদের সাথীরা দরিদ্র ও আদিবাসীদের জমি লুট করেছে। আমাদের সরকার এখন তাদের সমর্থন সকলের বিকাশ এবং সকলের আস্থার ভিত্তিতে তাদের অধিকার দিচ্ছে।

মুখ্যমন্ত্রী বলেন যে রাজ্যে আমাদের সরকার গঠন হওয়ার সাথে সাথেই আমরা আলীগড়ের অবৈধ কসাইখানাগুলি বন্ধ করে দিয়েছি। আগের সরকারগুলি তাদের সাথে ছিল, অপরাধীরা আইনকে ভয় পেত না। আমরা গরু রক্ষার জন্য একটি পরিকল্পনা বাস্তবায়ন করেছি। পূর্ববর্তী সরকারগুলির সময়ে রাজ্যের দাঙ্গা হত এবং উত্সবগুলি সুখের পরিবর্তে শোকে পরিণত হত। তবে, আমাদের আড়াই বছরের মেয়াদে একটিও দাঙ্গা হয়নি, লোকেরা তাদের উৎসবগুলি অত্যন্ত উৎসাহের সাথে উদযাপন করে।

আলীগড়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রাজা মহেন্দ্র প্রতাপ সিংহের নামে একটি নতুন বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা করেন। রাজা মহেন্দ্র প্রতাপ সিং তাঁর পুরো সম্পত্তি আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়কে দিয়েছিলেন। অনেক সময় AMU তে রাজা মহেন্দ্র সিংহের নামে রাজনীতি হয়। এই প্রথম আলিগড়ে AMU এর পাশাপাশি অন্য একটি বিশ্ববিদ্যালয় সমান্তরালে চলবে।

Related Articles