ভোটের ময়দানে নামতে চলেছেন যুবরাজ সিং, বিজেপির টিকিটে যোগীর রাজ্য থেকে লড়বেন তিনি

মাই ইন্ডিয়া ডেস্কঃ নামটা যুবরাজ সিং। যিনি এক সময় সব বোলারদের ত্রাস হয়ে উঠেছিলেন। লর্ডেস মাঠে সৌরভের খালি গায়ি বাঙালির আবেগপ্রবণ নাচ ওনার জন্যই সম্ভব হয়েছিল। আবার ভারতের প্রথম টি-২০ বিশ্বকাপ জয়ের পিছনে ওনার ভূমিকা অনস্বীকার্য। ব্রিটিশ বোলারকে ছয় বলে ছয়টি ছয় হাকিয়ে উনি প্রমাণ করেছিলেন যে, বিশ্ব ক্রিকেটের সবথেকে ভয়ানক ব্যাটসম্যান হিসেবে যদি কারোর নাম নিতে হয়, তাহলে ওনার নাম সবার আগে থাকবে। এরপর ক্যান্সারে আক্রান্ত হয়ে ক্রিকেট থেকে দূরে সরে গেছিলেন তিনি। পরে আবার মহেন্দ্র সিং ধোনি ওনার উপর ভরসা করে ২০১১ এর বিশ্বকাপে ওনাকে প্রথম একাদশে সুযোগ করে দিয়েছিলেন। না, উনি নিরাশ করেন নি। প্রতিটি ম্যাচেই ব্যাটে বলে দুর্দান্ত পারফমেন্স করে দেশকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন যুবরাজ সিং। সাথে সাথে উনি বিশ্বকাপে বিশ্বসেরা খেতাব পেয়ে ম্যান অফ দ্য সিরিজ পুরস্কার জিতে নেন।

এরপর ধীরে ধীরে ফর্ম হারিয়ে যায় ওনার। আইপিএল এ বারবার বাজে পার্ফমেন্সের জন্য শেষে উনি জাতীয় দলে খেলার সুযোগ হারান। মাস কয়েক আগে উনি ক্রিকেট থেকে অবসর নেন। এবার ক্রিকেট থেকে অবসর নিয়ে রাজনীতিতে নামার খবর আসছে ওনার। যোগীর রাজ্য উত্তর প্রদেশের হামিরপুর বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন যুবরাজ সিং। তবে এই যুবরাজ সেই যুবরাজ না। অনেকেই যুবরাজ সিং নাম শুনে ক্রিকেটার যুবরাজের কথা ভাবছেন। কিন্তু তা নয়।

প্রকৃত খবর হল বিজেপি যুবরাজ সিংকে প্রার্থী করছে ঠিকই, কিন্তু এই যুবরাজ হল উত্তর প্রদেশের ঠাকুর বংশের যুবরাজ সিং। প্রাপ্ত খবর অনুযায়ী, বিজেপির কার্যকারী সভাপতি জগত প্রসাদ নাড্ডা হামিরপুর বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনে ব্রাহ্মণ ভোটে থাবা বসাতে ঠাকুর বংশের বংশধর যুবরাজ সিংকে প্রার্থী করছে। যেহেতু দুজনের নামই এক। তাই এই দুজনের মধ্যে অনেকে গুলিয়ে ফেলেছেন।

Related Articles